স্পিরুলিনার ব্যবহার করে দ্রুত ওজন কমাতে পারেন

স্পিরুলিনার ব্যবহার করে দ্রুত ওজন কমাতে পারেন
আপনি আপনার পুরনো ছবির দিকে তাকিয়ে বেশ বিরক্ত অনুভব করছেন? কারণ আপনার মনে হচ্ছে  ওজন বৃদ্ধি পেয়েছে পূর্বের তুলনায়। আপনি যদি অস্বাস্থ্যকর খাবার খেতে পছন্দ করেন এবং ব্যায়াম করা পছন্দ না করেন তাহলে ওজন কমানোটা আপনার জন্য অনেক কঠিন হবে। অস্বাস্থ্যকর খাবার এবং ব্যায়াম না করা ছাড়াও ওজন বৃদ্ধি পাওয়ার আরো কিছু কারণ থাকতে পারে যেমন- বংশগত, হরমোনের সমস্যা, ঔষধের পার্শ্ব প্রতিক্রিয়া, বিপাক কমে যাওয়া ইত্যাদি। আপনি যদি দ্রুত ওজন কমাতে চান তাহলে স্পিরুলিনা হতে পারে ভালো প্রতিকার। ওজন কমাতে স্পিরুলিনার ব্যবহারের বিষয়ে জেনে নিই চলুন।

প্রয়োজনীয় উপাদান

·         স্পিরুলিনা পাউডার – ২ টেবিল চামচ
·         মধু – ১ টেবিল চামচ
·         পানি – ১ গ্লাস

নিয়মিত স্পিরুলিনার পানীয় পান করলে আপনার ওজন দ্রুত কমবে। তবে আপনি যদি স্বাস্থ্যকর খাবার না খান, তেল ও চর্বিযুক্ত খাবার বর্জন করতে না পারেন এবং দিনে অন্তত ৪০ মিনিট ব্যায়াম না করেন তাহলে এই প্রতিকারটি খুব বেশি কাজে দিবে না।

স্পিরুলিনা প্রোটিনে সমৃদ্ধ হওয়ায় বিপাকের উন্নতিতে সাহায্য করে বলে চর্বি পোড়ানোর ক্ষমতা বৃদ্ধি করে। মধু অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ হওয়ায় মধুও সহজে চর্বি পোড়াতে সাহায্য করে। ফলে স্পিরুলিনা ও মধুর এই মিশ্রণটি পান করলে প্রাকৃতিকভাবে এবং দ্রুত ওজন কমে। 

যেভাবে তৈরি করবেন

১ গ্লাস পানিতে ২ টেবিল চামচ স্পিরুলিনা এবং ১ টেবিল চামচ মধু মিশিয়ে ভালোভাবে নাড়তে থাকুন যাতে উপাদানগুলো ভালোভাবে মিশে যায়। এই মিশ্রণটি প্রতিদিন সকালে নাস্তার আগে পান করুন ২ মাস যাবৎ।