দেশে এলো ৬ লাখ ৩০ হাজার টাকা দামের ল্যাপটপ

দেশে এলো ৬ লাখ ৩০ হাজার টাকা দামের ল্যাপটপ 


দেশের বাজারে এই প্রথম ৬ লাখ ৩০ হাজার টাকা দামের ল্যাপটপ অবমুক্ত করা হলো। আসুস ব্র্যান্ডের এই ল্যাপটপ আনলো গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।


এ উপলক্ষে রাজধানীতে মঙ্গলবার (১৮ জুলাই) এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন বাংলাদেশে আসুসের পরিবেশক গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান আব্দুল ফাত্তাহ, ব্যবস্থাপনা পরিচালক রফিকুল আনোয়ার, পরিচালক জসিম উদ্দিন খন্দকার, আসুস বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আল ফুয়াদ।

আব্দুল ফাত্তাহ বলেন, বিশ্বের ৪৩ শতাংশ গেমিং ল্যাপটপের বাজার আসুসের দখলে। আগামী দিনে তারা আরও নতুন নতুন গেমিং ল্যাপটপ নিয়ে আসবে।

সংবাদ সম্মেলনে বলা হয়, আসুস দেশের বাজারে নিয়ে এলো বিশ্বের সবচেয়ে শক্তিশালী গেমিং ল্যাপটপ আরওজি জিএক্স ৮০০। ল্যাপটপটির বিশেষত্ব এর শক্তিশালী কনফিগারেশন আর দুর্দান্ত শীতলকরণ প্রক্রিয়া।

সংবাদ সম্মেলনে জানানো হয়, রিপাবলিক অব গেমার সিরিজের এই নোটবুকটিতে দেওয়া আছে ১৬ গিগাবাইট এনভিডিয়া জিফোর্স জিটিএক্স ১০৮০ (এস এল আই) গ্রাফিকস প্রযুক্তি যা গেম খেলার অভিজ্ঞতা করবে দারুন। এর পুরো সিস্টেমকে ওভার ক্লক করাতে ব্যবহার হয়েছে লিকুইড হাইড্রো কুলিং সিস্টেম, যা ব্যবহার করে এর প্রসেসরের ক্লক স্পিড ২ দশমিক ৯ থেকে ৪ দশমিক ৪ গিগাহার্টজ পর্যন্ত নেওয়া সম্ভব। এতে থাকছে ইন্টেলের সপ্তম প্রজন্মের কোর আই-৭ প্রসেসর আর ৬৪ গিগাবাইট ডিডিআর ৪ র্যা ম। এর স্টোরেজে থাকছে ১ দশমিক ৫ টেরাবাইট এসএসডি।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ১৮ দশমিক ৪ ইঞ্চির ল্যাপটপটি বিশ্বের প্রথম ফোরকে ইউএইচডি গেমিং সমর্থিত। এতে আরও থাকছে এনভিডিয়া জি-সিংক প্রযুক্তি যা গেম-গ্রাফিকসের গতিকে করে বাধাহীন। ল্যাপটপটি ভিআর গেমিং সমর্থন করে, তাই ভার্চুয়াল রিয়েলিটিতে গেম খেলায় ল্যাপটপটির পুরো প্রযুক্তি যোগ করবে নতুন মাত্রা। এটিতে ব্যবহার করা হয়েছে অরা আরজিবি সমর্থিত ম্যাকানিকাল কি-বোর্ড। এছাড়া এর ব্যবহারকারী তার পছন্দ মতো কি-বোর্ডের রঙ পাল্টে নিতে পারবেন।

দেশের বাজারে এই প্রথম ৬ লাখ ৩০ হাজার টাকা দামের ল্যাপটপ অবমুক্ত করা হলো। আসুস ব্র্যান্ডের এই ল্যাপটপ আনলো গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড।