৪ আগস্ট রূপালি পর্দায় আসছেন পরমব্রত ও ভাবনা

On-4th-August-there-will-be-a-lot-of-charm-and-thought-on-silver-screen‘জিরো ডিগ্রী’র পর কেটে গেছে তিন বছর, অবশেষে মুক্তি পেতে যাচ্ছে অনিমেষ আইচ পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’। আগামী ৪ আগস্ট থেকে সিনেমা হলে দেখা যাবে এটি।

২০১৫ সালে শুরু হয় এর শুটিং। পরবর্তীতে সম্পাদনা, ডাবিং এবং অন্যান্য কাজে ব্যয় হয়েছে বেশ খানিকটা সময়। চলতি বছরের ১২ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর ‘ভয়ংকর সুন্দর’ ছাড়পত্র পায় ১৬ মার্চ।

দর্শকদের আশা ছিল, দ্রুতই মুক্তি পাবে ‘ভয়ংকর সুন্দর’। কারণ বেশ কয়েকবার এর মুক্তির আভাস পাওয়া গিয়েছিল। কিন্তু পরিচালক অনিমেষ আইচ ঈদুল ফিতর ও ঈদুল আজহার মাঝামাঝি সময়কে বেছে নিয়েছেন, যখন প্রতিদ্বন্দ্বিতা করার মতো তেমন কোনও চলচ্চিত্র নেই। সেজন্যই আগামী ৪ আগস্ট মুক্তি পাবে এটি।

নির্মাতা অনিমেষ আইচের মুন্সিয়ানার প্রতি দর্শকমহলে আছে ইতিবাচক মনোভাব। বিভিন্ন কারণে ‘ভয়ংকর সুন্দর’কে ঘিরে আগ্রহ তৈরি হয়েছে। এ ছবির মাধ্যমে প্রথমবারের মতো বড় পর্দায় অভিষেক হচ্ছে ছোট পর্দার তারকা আশনা হাবিব ভাবনার। এর মাধ্যমেই প্রথমবার ঢাকার কোনও চলচ্চিত্রে নাম লেখালেন টালিউডের জনপ্রিয় অভিনেতা পরমব্রত চট্টোপাধ্যায়।

২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তির ‘ভয়ংকর সুন্দর’কে বলা হচ্ছে সাইকোলজিক্যাল ড্রামা। ইতোমধ্যে ইউটিউবে ছবিটির টিজার ও গান মুক্তি পেয়েছে। এর মূল ভাবনা নেওয়া হয়েছে মতি নন্দীর ‘জলের ঘূর্ণি ও বকবক শব্দ’ গল্প থেকে। এতে আরও অভিনয় করেছেন হাসান ইমাম, খায়রুল আলম সবুজ, লুৎফর রহমান জর্জ, ফারহানা মিঠু, ফারুক আহমেদ, শিল্পী সরকার অপু, এ্যালেন শুভ্র প্রমুখ।

ছবিটি প্রযোজনা করেছে স্কয়ার ফিল্ম কোম্পানি। এর সংগীত পরিচালনা করছেন ইমন সাহা। চিত্রগ্রহণে খায়ের খন্দকার, নৃত্য পরিচালনায় সোহাগ ও কস্টিউম ডিজাইনার হিসেবে দায়িত্ব পালন করেন চিন্ময়ী গুপ্তা।

‘জিরো ডিগ্রী’র পর কেটে গেছে তিন বছর, অবশেষে মুক্তি পেতে যাচ্ছে অনিমেষ আইচ পরিচালিত দ্বিতীয় চলচ্চিত্র ‘ভয়ংকর সুন্দর’। আগামী ৪ আগস্ট থেকে সিনেমা হলে দেখা যাবে এটি। ২০১৫ সালে শুরু হয় এর শুটিং। পরবর্তীতে সম্পাদনা, ডাবিং এবং অন্যান্য কাজে ব্যয় হয়েছে বেশ খানিকটা সময়। চলতি বছরের ১২ ফেব্রুয়ারি সেন্সর বোর্ডে জমা দেওয়ার পর ‘ভয়ংকর সুন্দর’ ছাড়পত্র পায় ১৬ মার্চ।