‘দেখি, ঢাকার রাস্তায় আমার ছুটে চলার ছবি শেয়ার করছেন ভক্তরা’

‘দেখি, ঢাকার রাস্তায় আমার ছুটে চলার ছবি শেয়ার করছেন ভক্তরা’ 


‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রের শুটিংয়ের সময় যানজটের কারণে প্রায়ই ধানমন্ডি লেকের ভেতর দিয়ে হেঁটে, কারওয়ান বাজার হয়ে  বিএফডিসি যেতেন ভারতীয় অভিনয়শিল্পী পরমব্রত চট্টোপাধ্যায়। প্রথম দিকে মনে করতেন, কেউ তাকে চিনতে পারছেন না। কিন্তু একসময় দেখলেন, তার ছুটে যাওয়ায় ছবিগুলো ভক্তরা ফেসবুকে শেয়ার করছেন। ঢাকায় শুটিংয়ের অভিজ্ঞতার কথা অনেকটা এভাবেই বললেন এই অভিনেতা।


সোমবার (২৪ জুলাই) বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশে (ইউল্যাব) অনিমেষ আইচের সিনেমা ‘ভয়ংকর সুন্দর’-এর প্রচারে এসে তার অভিজ্ঞতার কথা শোনান পরম। তিনি আরও বলেন, ‘পড়ালেখা করার এ জায়গাগুলোতে সবসময়ই আমার আসতে ভালো লাগে। আসতে চাওয়ার প্রধান কারণ হলো, বয়সটা যে আস্তে আস্তে বেড়ে যাচ্ছে সেটা কিছুক্ষণের জন্য ভুলে যাওয়া যায়। মনে হয়, আবার ইউনিভার্সিটি জীবনে কিংবা কলেজ জীবনে ফিরে যাচ্ছি! আর এই জায়গায় এসে যাদেরকে কাছে পাই তারা আমার মতে বাংলা ছবির সবচেয়ে বড় দর্শক এবং আমাদের কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

ইউল্যাব মিডিয়া ক্লাব ও ফিল্ম ক্লাবের যৌথ উদ্যোগে আয়োজিত এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নির্মাতা অনিমেষ আইচ, চিত্রনায়িকা ভাবনা, ফারুক আহমদেসহ ছবিটির কলাকুশলীরা। এদিন তারা নিজ অভিজ্ঞতার কথা শিক্ষার্থীদের সামনে তুলে ধরেন।
 

ছবিতে কাজ করার সময়কার কথা স্মৃতিচারণ করেন পরমব্রত। বললেন, ‘ছবির কাজে আমি ধানমণ্ডিতে ছিলাম। প্রতিদিন যেতে হতো বিএফডিসিতে। ঠিক করলাম, রাতে ফেরার পর ধানমণ্ডি লেক দিয়ে দৌড়ে ফিরব। মাথায় ক্যাপ দিয়ে, কানে হেডফোন গুজে দৌড়াতাম। কিন্তু ঠিকই ভক্তরা আমাকে চিনতে পারত। ছবি ‍তুলে ফেসবুকে পোস্ট করত। একবার মনে হলো, সাইকেলটা চালিয়েও তো নিয়মিত যাওয়া যায়, জ্যামে পড়তে হবে না। ঢাকার রাস্তায় আমি সাইকেলেও চালিয়েছি। এ রাস্তাগুলো (ঢাকা) এখন আমার কাছে খুব পরিচিত।’

মতি নন্দীর ছোটগল্প ‘জলের ঘূর্ণি ও বক বক শব্দ’ অবলম্বনে ‘ভয়ংকর সুন্দর’-এর চিত্রনাট্য ও পরিচালনা করছেন অনিমেষ আইচ। সিনেমায় ভাবনা ও পরমব্রত ছাড়াও অভিনয় করেছেন সৈয়দ হাসান ইমাম, লুৎফর রহমান জর্জ, ফারহানা মিঠু, ফারুক আহমেদ প্রমুখ। এর সংগীত পরিচালনা করছেন ইমন সাহা।

 ছবিটি আগামী ৪ আগস্ট সারাদেশে মুক্তি পাবে। ছবি মুক্তির আগপর্যন্ত পরমব্রত ঢাকায় বিভিন্ন প্রচারণায় অংশ নেবেন।

‘ভয়ংকর সুন্দর’ চলচ্চিত্রের শুটিংয়ের সময় যানজটের কারণে প্রায়ই ধানমন্ডি লেকের ভেতর দিয়ে হেঁটে, কারওয়ান বাজার হয়ে বিএফডিসি যেতেন ভারতীয় অভিনয়শিল্পী পরমব্রত চট্টোপাধ্যায়। প্রথম দিকে মনে করতেন, কেউ তাকে চিনতে পারছেন না। কিন্তু একসময় দেখলেন, তার ছুটে যাওয়ায় ছবিগুলো ভক্তরা ফেসবুকে শেয়ার করছেন। ঢাকায় শুটিংয়ের অভিজ্ঞতার কথা অনেকটা এভাবেই বললেন এই অভিনেতা।