সন্তান জন্ম দেওয়া কষ্ট অনুভব করলেন দুই পুরুষ! (দেখুন ভিডিওতে)

,,সন্তান জন্ম দেওয়া কষ্ট অনুভব করলেন দুই পুরুষ! (দেখুন ভিডিওতে) 


সন্তান জন্ম দেওয়া মোটেই সহজ কাজ নয়। এই সময় একজন নারীকে অসহনীয় ব্যথার মধ্য দিয়ে যেতে  হয়। অনেক পুরুষ আছেন যারা মনে করেন সন্তান জন্ম দেওয়া কোনো বিষয় নয়। নারীরা এই ব্যথাকে অতিরঞ্জিত করে তুলে ধরে,আসলে এটি তেমন কিছু নয়। কিন্তু যখন দুইজন স্বামীকে কিছুক্ষণের জন্য এই ব্যথার মধ্যে দিয়ে যেতে দেওয়া হয় তখন তারা বুঝতে পারেন এটি কতটা কঠিন। 


তাদের একজন বলেন, “আমার মনে হয়ছিল কেউ করাত দিয়ে আমার পেট কেটে ফেলছে”। এইরকম কথা বলেন লেবার পেইন শুরুর প্রথম দিকের ব্যথা অনুভব করার পর। বিশ্ব মা দিবসে দুইজন পেশীবহুল পুরুষ সিদ্ধান্ত গ্রহণ করেন লেবার পেইনের পরীক্ষার মধ্যে দিয়ে তারা যাবেন। এই পরীক্ষার একটা পর্যায় তাদের মনে হয়, তারা সবকিছু ছুঁড়ে ফেলে পালিয়ে যাবেন। তাদের এই পরীক্ষার সময় তাদের স্ত্রীরা ভরসা দেবার জন্য তাদের পাশে ছিলেন।

এই পরীক্ষা শেষে আরেকজন পুরুষ বলেন, “মা, আমি এখন যে অভিজ্ঞতা অর্জন করলাম তা সবকিছুর উপরে। আমি দুঃখিত, কয়েক বছর আগে যা আপনার সাথে করেছি। আপনি সুপারহিরো”।

লেবার পেইন সহ্য করা মুহূর্তের ছবিগুলো দেখে নিন এক নজরে।

সন্তান জন্ম দেওয়া মোটেই সহজ কাজ নয়। এই সময় একজন নারীকে অসহনীয় ব্যথার মধ্য দিয়ে যেতে হয়। অনেক পুরুষ আছেন যারা মনে করেন সন্তান জন্ম দেওয়া কোনো বিষয় নয়। নারীরা এই ব্যথাকে অতিরঞ্জিত করে তুলে ধরে,আসলে এটি তেমন কিছু নয়। কিন্তু যখন দুইজন স্বামীকে কিছুক্ষণের জন্য এই ব্যথার মধ্যে দিয়ে যেতে দেওয়া হয় তখন তারা বুঝতে পারেন এটি কতটা কঠিন।