জিও ফোনে যা পাবেন আর যা পাবেন না!

 জিও ফোনে যা পাবেন আর যা পাবেন না!

 গত সপ্তাহেই 'দ্য জিও ফোন' লঞ্চ করার কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানি। ফোনের মূল্য 'জিরো টাকা'। অর্থাৎ এই ফোন কিনতে উপভোক্তাকে কোনও টাকাই দিতে হবে না। শুধু বুকিং করলেই হাতের মুঠোয় আসবে জিও ফোর জি ফোন।


আগামী ১৫ অগাস্ট থেকে এই অত্যাধুনিক ফোর জি ফোনের ট্রায়াল স্টার্ট করবে রিলায়েন্স। তবে গ্রাহকদের অপেক্ষা করতে হবে আরও একটু বেশি সময় পর্যন্ত। কারণ, রিলায়েন্স কর্তৃপক্ষ জানিয়েছে এ বছর সেপ্টেম্বর মাসেই জিও ফোর জি ফোন হাতে পাবেন আগ্রহী উপভোক্তারা। উল্লেখ্য, অফলাইন এবং অনলাইন দুই ক্ষেত্রেই ২৪ অগাস্ট থেকেই ফোন বুকিং করতে পারবেন গ্রাহকরা।

মাইক্রোফোন, স্পিকার, এসডি কার্ড স্লট এসব তো রয়েছেই, এই ফোনে আছে 'প্যানিক বটন'ও। এই ফোনে কেবল ফোর জি ভোলটে নেটওয়ার্কই সাপোর্ট করবে এবং সেটা অবশ্যই হতে হবে রিলায়েন্স জিও। এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া কিংবা অন্য কোনও সিমই জিও ফোনে ব্যবহার করা যাবে না। এর সঙ্গে এটাও জেনে রাখুন, এই জিও ফোনে ওয়েব ব্রাউজার, ফেসবুক থাকলেও ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ। আর এই ফোনে জিও ৪ জি সিম ছাড়া আর কোনও নেটওয়ার্কের সিমও ব্যবহার করা যাবে না।
উল্লেখ্য, এই ফোনে কিন্তু কেবল একটি মাত্র সিমই ব্যবহার করা যাবে।

গত সপ্তাহেই 'দ্য জিও ফোন' লঞ্চ করার কথা আনুষ্ঠানিক ভাবে ঘোষণা করেছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির কর্ণধার মুকেশ আম্বানি। ফোনের মূল্য 'জিরো টাকা'। অর্থাৎ এই ফোন কিনতে উপভোক্তাকে কোনও টাকাই দিতে হবে না। শুধু বুকিং করলেই হাতের মুঠোয় আসবে জিও ফোর জি ফোন। আগামী ১৫ অগাস্ট থেকে এই অত্যাধুনিক ফোর জি ফোনের ট্রায়াল স্টার্ট করবে রিলায়েন্স। তবে গ্রাহকদের অপেক্ষা করতে হবে আরও একটু বেশি সময় পর্যন্ত। কারণ, রিলায়েন্স কর্তৃপক্ষ জানিয়েছে এ বছর সেপ্টেম্বর মাসেই জিও ফোর জি ফোন হাতে পাবেন আগ্রহী উপভোক্তারা। উল্লেখ্য, অফলাইন এবং অনলাইন দুই ক্ষেত্রেই ২৪ অগাস্ট থেকেই ফোন বুকিং করতে পারবেন গ্রাহকরা। মাইক্রোফোন, স্পিকার, এসডি কার্ড স্লট এসব তো রয়েছেই, এই ফোনে আছে 'প্যানিক বটন'ও। এই ফোনে কেবল ফোর জি ভোলটে নেটওয়ার্কই সাপোর্ট করবে এবং সেটা অবশ্যই হতে হবে রিলায়েন্স জিও। এয়ারটেল, ভোডাফোন, আইডিয়া কিংবা অন্য কোনও সিমই জিও ফোনে ব্যবহার করা যাবে না। এর সঙ্গে এটাও জেনে রাখুন, এই জিও ফোনে ওয়েব ব্রাউজার, ফেসবুক থাকলেও ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ। আর এই ফোনে জিও ৪ জি সিম ছাড়া আর কোনও নেটওয়ার্কের সিমও ব্যবহার করা যাবে না। উল্লেখ্য, এই ফোনে কিন্তু কেবল একটি মাত্র সিমই ব্যবহার করা যাবে।