একফ্রেমে বলিউডের সেরা ৭ অভিনেত্রী

Bollywoods-best-7-actress-in-one-frame 

এই ছবিটা তোলা হয়েছে ভারতীয় ফ্যাশন ডিজাইনার মনীষ মালহোত্রা আয়োজিত একটি পার্টিতে। কে ছিলেন না এখানে! বলিউডের নারী তারকাদের সব জৌলুস যেন ছড়িয়ে পড়েছিল এ অনুষ্ঠানে। এই পার্টি দিন, সপ্তাহ এমনকি বছরের পর বছর মনে থাকবে অনেকের।


বৃহস্পতিবার (১৭ আগস্ট) রাতে নিজের জন্মদিন-পরবর্তী এই পার্টিতে শ্রীদেবী ক্যামেরাবন্দি হলেন তার ছয় তারকা সতীর্থর সঙ্গে। এক ছাদের নিচে জড়ো হওয়া বলিউডের এই অভিনেত্রীরা হলেন: রেখা, ঐশ্বরিয়া রাই বচ্চন, রানী মুখার্জি, বিদ্যা বালান, শাবানা আজমি ও টিনা মুনিম (টিনা আম্বানি)। হিন্দি সিনেমায় সবশেষ কয়েক দশক যথার্থ গ্ল্যামার নিয়ে এসেছেন তারাই।

সত্তর দশক থেকে এখন পর্যন্ত বলিউডের সেরা কাজগুলো উপস্থাপন করেছেন এই সাত অভিনেত্রী। তাদের মধ্যে আছেন ভারতের পাঁচটি জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী তারকা। তারা অভিনয় করেছেন কালজয়ী ছবিতে। এ তালিকায় উল্লেখযোগ্য রেখার ‘উমরাও জান’, শ্রীদেবীর ‘মিস্টার ইন্ডিয়া’, টিনা মুনিমের ‘কর্জ’, ঐশ্বরিয়ার ‘হাম দিল দে চুকে সনম’, রানীর ‘ব্ল্যাক’ ও বিদ্যার ‘দ্য ডার্টি পিকচার’। আর বাংলা ও হিন্দি ছবিতে শাবানা আজমির কাজগুলোর কথা তো না বললেই নয়।

গত ১৩ আগস্ট ৫৪ বছরে পা রাখেন শ্রীদেবী। পার্টি প্রসঙ্গে ইনস্টাগ্রামে তিনি লিখেছেন, ‘আমাকে বিশেষ অনুভূতি এনে দেওয়ার জন্য মনীষ মালহোত্রাকে ধন্যবাদ। আমার সব বন্ধুদের অজস্র ভালোবাসায় আপ্লুত হলাম।’

পার্টির বেশকিছু ছবি শেয়ার করেছেন শ্রীদেবী। এর একটিতে তাকে দেখা গেছে অ্যাশের পাশে। অনুষ্ঠানে বাদ যাননি শ্রীদেবীর স্বামী বনি কাপুর এবং তাদের দুই কন্যা জানভি ও খুশি।

মুম্বাইয়ে মনীষের বাড়িতে অনুষ্ঠিত এ আয়োজনে অতিথিদের মধ্যে আরও ছিলেন শাবানা আজমির স্বামী জাভেদ আখতার, পরিচালক গুরিন্দর চাধা করণ জোহর, অভিনেতা সুশান্ত সিং রাজপুত, অভিনেত্রী হুমা কুরেশি, নওয়াজুদ্দিন সিদ্দিকি, ফারাহ খান, পুনিত মালহোত্রা।

বিদ্যাও বেশকিছু ছবি শেয়ার করে লিখেছেন, ‘এই চমৎকার ও অমূল্য ছবি ভাগাভাগি না করে পারলাম না। একফ্রেমে ভারতের সবচেয়ে বড় ও সেরা অভিনেত্রীদের কয়েকজন। তাদের প্রায় সবারই গুণমুগ্ধ আমি। তারা আমাকে অনুপ্রাণিত করেছেন। এই রাত চিরকাল মনে থাকবে। ধন্যবাদ মনীষ মালহোত্রাকে।’
বিদ্যা সম্প্রতি সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের (সিবিএফসি) সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন। তার ‘তুমহারি সুলু’ ছবিটি মুক্তির অপেক্ষায় আছে।

এই ছবিটা তোলা হয়েছে ভারতীয় ফ্যাশন ডিজাইনার মনীষ মালহোত্রা আয়োজিত একটি পার্টিতে। কে ছিলেন না এখানে! বলিউডের নারী তারকাদের সব জৌলুস যেন ছড়িয়ে পড়েছিল এ অনুষ্ঠানে। এই পার্টি দিন, সপ্তাহ এমনকি বছরের পর বছর মনে থাকবে অনেকের।