চলুন জানি বাদামী ত্বকের নারীদের জন্য কিছু মেকআপ ট্রিকস

 

বলিউডের ছবি দেখতে আমরা কমবেশি সবাই ভালোবাসি। নামকরা বলিউড অভিনেত্রীদের মধ্যে প্রিয়াংকা চোপড়া, দীপিকা পাডুকোন এবং বিপাশা বসু বেশ বিখ্যাত। তারা প্রমাণ করেছেন যে সঠিক পরিমাণে এবং সঠিকভাবে মেকআপ করলে যে কাউকে দেখতে অপূর্ব লাগবে। মেকআপ করার সর্বপ্রধান নিয়ম হচ্ছে নিজের ত্বকের সঙ্গে মানানসই রং পছন্দ করা। শ্যামলা ত্বকের নারীদের এ বিষয়টি বিশেষভাবে মাথায় রাখা উচিত। অনেকেই হয়তো এ বিষয়টি ভালোভাবে জানেন না। তাদের জন্যেই আমাদের আজকের এ বিশেষ আয়োজন। আজকে আমরা দেখাবো কোন কোন উপায় অনুসরণ করলে একজন শ্যামলা ত্বকের নারীও মেকআপ করে হয়ে উঠতে পারবেন অনন্য।


ময়েশ্চারাইজ করতে ভুলবেন না


শুষ্ক ত্বকে ফাউন্ডেশন ঠিকমত বসতে চায় না। সেক্ষেত্রে ময়েশ্চারাইজার একটি ভালো ভূমিকা পালন করে। শ্যামলা ত্বকে শুষ্ক দাগগুলো গভীরভাবে দেখা যায়। সেজন্য ভালোমানের একটি ক্রিম বেশ কাজে দেয়। আপনি এক কাজ করতে পারেন। সেট হলো, ফাউন্ডেশনের সঙ্গে অল্প একটু ক্রিম মিশিয়ে নিয়ে মুখে লাগাতে পারবেন।

ফাউন্ডেশনের সঠিক শেডটি ব্যবহার করুন


আপনি ত্বকের রং বাদামী, এক্ষেত্রে তেমন একটি শেডের ফাউন্ডেশন ব্যবহার করাই যথোপযুক্ত হবে। খুব বেশি উজ্জ্বল কিংবা ফ্যাকাশে রঙের ফাউন্ডেশন ব্যবহার করবেন না। ফাউন্ডেশন কেনার সময় হাতের উলটো পিঠে কিংবা গলায় একটু লাগিয়ে দেখুন। তবে আধুনিক নিয়মে ফাউন্ডেশন কেনার নিয়ম হলো কপালে কিংবা থুতনির রঙের সঙ্গে মিশিয়ে কেনা। এভাবে ত্বকের সঙ্গে মিশিয়ে কিনুন।

কনসিলার অবশ্যই পারফেক্ট হওয়া চাই


ফাউন্ডেশনের মতন মেকআপে কনসিলার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। সঠিক শেডের কনসিলার শুধু আপনার মুখের খুঁতই ঢাকবে না বরং আপনার মেকআপে একটি সুন্দর ফিনিশিং দিবে। ফাউন্ডেশন দেওয়ার আগেই আপনার মুখে ডার্ক সার্কেল কিংবা ব্রণের দাগ থাকলে সেটি কনসিলার দিয়ে ঢেকে দিন। স্পঞ্জ কিংবা ব্রাশ দিয়ে সুন্দরভাবে মিশিয়ে দিন।

গলাকে এড়িয়ে চলবেন না


মেকআপ কিন্তু শুধুমাত্র মুখে করলেই হবেনা। আপনার গলাও কিন্তু মুখের একটি অংশ। মুখে যেভাবে সুন্দর করে মেকআপ করেছেন, সেভাবে যত্ন নিয়ে গলাতেও মেকআপ করুন। তাহলে আপনার মেকআপ পুরোপুরি দারুণ লাগবে।

চোখের মেকআপ নিয়ে খেলা করুন


চোখে ভারী মেকআপ করতে লজ্জাবোধ করবেন না। কিন্তু সেক্ষেত্রে ঋতু ও সময়ের দিকে খেয়াল রাখুন। কপার, সোনালী, সবুজ, বার্গেন্ডি এসব রংকে প্রাধান্য দিন। চোখের ভেতরের কোণ এবং আই-ব্রো শেইপ করতে ভুলবেন না। এতে করে আপনার চোখই মনের কথা বলবে। আইলাইনার হিসেবে সবুজ, নীল, বেগুনী এসব রঙের প্রাধান্য দিতে পারেন।

ব্লাশ গাড় করে দিন


ব্লাশের ব্যাপারে বাদামী রঙ্গা নারীরা খুব ভাগ্যবতী। কারণ রঙের খেলা বেশ মজবুত এক্ষেত্রে। আপনি নির্দ্বিধায় পীচ, কোরাল, কমলা, গোলাপী এসব রং ব্যবহার করতে পারেন। একদম হালকা বাদামী রঙগুলো এড়িয়ে চলাই বুদ্ধিমানের কাজ হবে। রাতের কোন পার্টি হলে বেশ গাড় করেই ব্যবহার করতে পারেন।

গাড় রঙের লিপস্টিক ব্যবহার করুন


হালকা রঙের চাইতে গাড় যেকোন রংকে প্রাধান্য দিন। বাদামী, লাল, ম্যাজেন্টা, বেগুণী এসব রংকে বন্ধু বানিয়ে নিন। ম্যারুন এবং বিভিন্ন ব্রিক শেড ও আপনার জন্য যথেষ্ট আরামদায়ক হবে। আপনার ত্বকের রঙের চাইতে হালকা এমন যেকোন রং এড়িয়ে চলুন। ন্যুড শেড আপনি ব্যবহার করতে পারেন তবে তা অবশ্যই আপনার রঙ্গের সঙ্গে মানানসই হতে হবে।

এই তো, দারুণ সহজভাবে আপনি মেকআপ করে নিতে পারবেন। সবশেষে, হালকা বেবি পাউডার কিংবা ফেসপাউডার মুখে বুলিয়ে নিয়ে শেষ করুন মেকআপ। এভাবে নিয়ম মেনে মেকআপ করতে পারলে আপনাকে খুব চড়া নয় বরং স্নিগ্ধ লাগবে। আপনি হয়ে উঠবেন সকলের মধ্যে অনন্যা।

বলিউডের ছবি দেখতে আমরা কমবেশি সবাই ভালোবাসি। নামকরা বলিউড অভিনেত্রীদের মধ্যে প্রিয়াংকা চোপড়া, দীপিকা পাডুকোন এবং বিপাশা বসু বেশ বিখ্যাত। তারা প্রমাণ করেছেন যে সঠিক পরিমাণে এবং সঠিকভাবে মেকআপ করলে যে কাউকে দেখতে অপূর্ব লাগবে। মেকআপ করার সর্বপ্রধান নিয়ম হচ্ছে নিজের ত্বকের সঙ্গে মানানসই রং পছন্দ করা। শ্যামলা ত্বকের নারীদের এ বিষয়টি বিশেষভাবে মাথায় রাখা উচিত। অনেকেই হয়তো এ বিষয়টি ভালোভাবে জানেন না। তাদের জন্যেই আমাদের আজকের এ বিশেষ আয়োজন। আজকে আমরা দেখাবো কোন কোন উপায় অনুসরণ