২৫তম জেমস বন্ড ছবির নাম ঘোষণা

The-name-of-the-25th-James-Bond-photo-is-announced 


ভক্তদের জন্য সুখবর। জেমস বন্ড সিরিজের ২৫তম ছবির নাম ঘোষণা করা হলো। সেই সঙ্গে প্রকাশ হয়েছে এর গল্পের প্লট।


যুক্তরাজ্যের ইন্ডিপেন্ডেন্ট পত্রিকার এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘শ্যাটারহ্যান্ড’ নামেই ছবিটির শুটিং হবে। এ যাত্রায় দৃষ্টিহীন এক ভিলেনের মুখোমুখি হতে হবে বন্ডকে।

ব্রিটিশ ট্যাবলয়েড দ্য মিরর জানিয়েছে, ২৫তম বন্ড ছবির শুটিং হবে ক্রোয়েশিয়ায়। এছাড়া জাপান এবং দক্ষিণ ফ্রান্সেও যাবে ইউনিট। ‘শ্যাটারহ্যান্ড’ মুক্তি পাবে ২০১৯ সালের ৮ নভেম্বর।

জেমস বন্ড চরিত্রটি ব্রিটিশ কথাশিল্পী আয়ান ফ্লেমিংয়ের কালজয়ী সৃষ্টি। তার লেখা উপন্যাস অবলম্বনেই মূলত সিরিজটির ছবিগুলো তৈরি হয়েছে। তবে রেমন্ড বেনসনের লেখা ‘নেভার ড্রিম অব ডাইং’ গ্রন্থ অবলম্বনে সাজানো হয়েছে নতুন ছবির চিত্রনাট্য। বইটিতে গুরুত্ব পেয়েছে টাইলিন মিগনোন নামের এক চিত্রনায়িকার সঙ্গে বন্ডের সম্পর্ক। টাইলিনের স্বামী ‘দ্য ইউনিয়ন’ নামে অপরাধ সংগঠনের সঙ্গে জড়িত।

সিরিজের আগের দুই ছবি ‘স্কাইফল’ ও ‘স্পেক্টর’-এর পরিচালক স্যাম মেন্ডেসের স্থলাভিষিক্ত কে হবেন তা চূড়ান্ত হয়নি। এক্ষেত্রে এগিয়ে আছেন  ইয়ান ডেমাঞ্জ (সেভেন্টি ওয়ান), ডেভিড ম্যাকেঞ্জি (হেল অর হাই ওয়াটার) এবং ডেনিস ভিলেন্যুভ (অ্যারাইভাল, ব্লেড রানার ২০৪৯ )।

তবে ‘স্পেক্টর’ ছবির দুই ভিলেন ক্রিস্টোফ ওয়াল্টজ ও ডেভ বাউটিস্টা এবারের পর্বেও থাকবেন। মিস মানিপেনির ভূমিকায় যথারীতি ফিরবেন নাওমি হ্যারিস। কিউ চরিত্রেও থাকবেন বেন হুইশো।

এদিকে জিরো জিরো সেভেন ভক্তরা জেমস বন্ড চরিত্রে পঞ্চমবারের মতো ড্যানিয়েল ক্রেগকে দেখতে মুখিয়ে আছেন। এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা না এলেও এটা মোটামুটি নিশ্চিত যে তার মুখেই শোনা যাবে সেই বিখ্যাত সংলাপ, ‘বন্ড, জেমস বন্ড!’

ড্যানিয়েল ক্রেগ অভিনীত বন্ড সিরিজের ছবিগুলো হলো ‘ক্যাসিনো রয়েল’, ‘কোয়ান্টাম অব সোলেস’, ‘স্কাইফল’ ও ‘স্পেক্টর’।

ভক্তদের জন্য সুখবর। জেমস বন্ড সিরিজের ২৫তম ছবির নাম ঘোষণা করা হলো। সেই সঙ্গে প্রকাশ হয়েছে এর গল্পের প্লট।