হলিউডে ধনী অভিনেতা ওয়ালবার্গ, বলিউডে শাহরুখ


চলতি বছরের সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া অভিনেতাদের তালিকা প্রকাশ করেছে বিশ্বের প্রসিদ্ধ বিজনেস ম্যাগাজিন ফোর্বস। ২০১৬ সালের ১ জুন থেকে চলতি বছরের জুন পর্যন্ত তথ্যমতে এটি নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার এ জরিপ প্রকাশ করা হয়।

ফোর্বসের জরিপে এবারের তালিকায় শীর্ষে রয়েছেন হলিউড অভিনেতা মার্ক ওয়ালবার্গ। গত এক বছরে ৬৮ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন তিনি। তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছেন ‘দ্য রক’খ্যাত অভিনেতা ডোয়াইন জনসন। ৬৫ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন তিনি। ভিন ডিজেল, অ্যাডাম স্যান্ডলার এবং জ্যাকি চ্যান রয়েছে যথাক্রমে তৃতীয়, চতুর্থ ও পঞ্চম স্থানে। এ অভিনেতাদের আয় যথাক্রমে ৫৪.৫ মিলিয়ন, ৫০.৫ মিলিয়ন ও ৪৯ মিলিয়ন মার্কিন ডলার। রবার্ট ডাউনি জুনিয়র ও টম ক্রুজ রয়েছেন ষষ্ঠ ও সপ্তম স্থানে।

সবচেয়ে বেশি পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেতাদের তালিকার শীর্ষ দশে স্থান পেয়েছেন বলিউড অভিনেতা শাহরুখ খান, সালমান খান ও অক্ষয় কুমার।

ফোর্বসের জরিপ অনুযায়ী রইস সিনেমাখ্যাত এ তারকা চলতি বছর আয় করেছেন ৩৮ মিলিয়ন মার্কিন ডলার। অন্যদিকে ‘দাবাং’ অভিনেতা সালমান খান আয় করেছেন ৩৭ মিলিয়ন মার্কিন ডলার। বলিউড বক্স অফিসে একের পর এক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়ে চলেছেন অক্ষয় কুমার। তার আয় ৩৫.৫ মিলিয়ন মার্কিন ডলার। তালিকায় এ তিন তারকা রয়েছেন যথাক্রমে অষ্টম, নবম ও দশম স্থানে।

ফোর্বসের জরিপে সবচেয়ে পারিশ্রমিক পাওয়া শীর্ষ দশ অভিনেতার মোট আয় ৪৮৮. ৫ মিলিয়ন মার্কিন ডলার। যা সবচেয়ে পারিশ্রমিক পাওয়া শীর্ষ দশ অভিনেত্রীর পারিশ্রমিকের প্রায় তিন গুণ। শীর্ষ দশ অভিনেত্রীর মোট আয় ১৭২.৪ মিলিয়ন মার্কিন ডলার। এর মধ্যে গত ১২ মাসে মাত্র তিনজন অভিনেত্রী ২০ মিলিয়ন মার্কিন ডলার আয় করতে সক্ষম হয়েছেন। অভিনেত্রীর তালিকায় শীর্ষে রয়েছেন এমা স্টোন। তার আয় ২৬ মিলিয়ন মার্কিন ডলার।