২২ সেপ্টেম্বর বাজারে আসছে স্যামসাং গ্যালাক্সি নোট ৮, দেখে নিন একনজরে (ভিডিও)

Samsung-Galaxy-Note-8-coming-to-the-market-on-September-22-take-a-look-at-the-video-video

দেশের বাজারে আগামি ২২ সেপ্টেম্বর উন্মুক্ত হতে যাচ্ছে গ্যালাক্সি নোট ৮। স্যামসাং এর এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি কেমন হচ্ছে এ নিয়ে স্যামসাং প্রেমীদের মধ্যে আগ্রহের শেষ নেই! পাঠকদের সুবিধার জন্য গ্যালাক্সি নোট ৮ সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা হলো-


স্যামসাং গ্যালাক্সি ৮ এর বিগার ইনফিনিটি ডিসপ্লের ফলে ব্যবহারকারীরা পাবে সবচেয়ে সেরা ভিউইং এক্সপেরিয়েন্স। এর ব্যবহারকারীরা ১৮.৫:৯ রেশিওতে ভিডিও ও অন্যান্য কন্টেন্ট উপভোগ করতে পারবেন। গরিলা গ্লাস ৫, প্রিমিয়াম মেটালের সমন্বয়ে তৈরি এই মোবাইলটি বিশ্বের সবচেয়ে প্রিমিয়াম হ্যান্ডসেট।

ব্যবহারকারী খুব সহজেই নিজের ইচ্ছা মতো ভাবে ইমোজি বা জিআইএফ তৈরি করতে পারবেন। প্রসেসর থেকে ফাইল সাইজ জেনে নেয়া যাবে।  সব সোশ্যাল মিডিয়া প্লাটফর্মে ব্যবহার করা যাবে।

এয়ার কমান্ড ব্যবহার করে ৩০ টিরও বেশি ভাষাকে মোবাইল স্ক্রিনের একাধিক বাক্য সিলেক্ট করে এর অর্থ ও উচ্চারণ জেনে নেয়া যাবে এই স্মার্টফোনটিতে।

স্যামসাং গ্যালাক্সি নোট ৮ মোবাইলে রয়েছে অ্যাডভান্স ক্যামেরা,ডুয়েল ক্যামেরা, ২এক্স অপটিক্যাল জুম। ফলে ক্লোজ ও জুম অ্যাঙ্গেলে ছবি তোলা যাবে। লাইভ ফোকাস অপশনটি চালু করলে চলন্ত অবস্থায় দূরে কিংবা কাছে স্থির অবস্থায় ছবি তোলা যাবে।

গ্যালাক্সি নোট ৮ এ থাকা এস পেন এর সাহায্যে  অফ স্ক্রিনে ১০০ পেজ পর্যন্ত লেখা যাবে।

নতুন এই মোবাইলটতে ব্যবহৃত হয়েছে ১০ এনএম সাইজের ২.৩ গিগাহার্জ অ্যাডাপটিভ প্রসেসরর যা ব্যবহারকারীকে দেবে অন্যরকম পারফর্মেন্স।

ফোনটির মেটাল ডিজাইন, থ্রিডি গ্লাস ও পার্ফেক্ট গ্রিপ মোবাইলটিকে ধূলা ও পানি থেকে সুরক্ষিত করবে।

সিকিউরিটি এর দিকে বরাবরই নজর রাখে স্যামসাং। স্যামসাং এর এই নতুন মোবাইলটিতে চোখের আইরিস দিয়ে ফোন লক করে রাখা যাবে। প্রয়োজনীয় ফাইল ফোল্ডার ছবি সব কিছুই করা যাবে লক বা আনলক। এছাড়া রয়েছে ফিঙ্গার প্রিন্ট সেন্সর।

স্যামসাং তাদের এই মোবাইলটিতে নিয়ে এসেছে তাদের নিজস্ব ইন্টেলিজেন্স সিস্টেম বিক্সবি। এর মাধ্যমে ভয়েস কমান্ডের মাধ্যমে তার ফোনকে চালাতে পারবেন।

ফার্স্ট ওয়ারলেস চার্জার নিয়ে এসেছে স্যামসাং। এর মাধ্যমে ব্যবহারকারীরা তার ফোনটিকে অনেক দ্রুত ওয়ারলেসলি চার্জ করতে পারবেন।

অ্যাপ পেয়ার ফিচারটির মাধ্যমে এক সঙ্গে দুইটি অ্যাপ একই স্ক্রিনে ব্যবহার করা যাবে এই মোবাইলটিতে।

আইফোনের মতো লাইভ ম্যাসেজ পাঠানোর ফিচার যুক্ত করা হয়েছে এই স্মার্টফোনটিতে।

নোট ৮ এর সঙ্গে থাকছে ওয়ারলেস চার্জিং চার্জার, একেজি এর নিজস্ব টিউন করা হাই কোয়ালিটির হেডসেট।

দেশের বাজারে আগামি ২২ সেপ্টেম্বর উন্মুক্ত হতে যাচ্ছে গ্যালাক্সি নোট ৮। স্যামসাং এর এই ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি কেমন হচ্ছে এ নিয়ে স্যামসাং প্রেমীদের মধ্যে আগ্রহের শেষ নেই! পাঠকদের সুবিধার জন্য গ্যালাক্সি নোট ৮ সম্পর্কে কিছু তথ্য তুলে ধরা হলো-