আইসিটি এক্সপো: হুওয়ায়ের স্টলে প্রি-অর্ডার করা যাচ্ছে হুয়াওয়ের ৩টি নতুন মডেলের ট্যাব

ICT-Expo-Huaweis-stall-is-being-pre-ordered-by-Huaweis-3-new-model-tabs 

হার্ডওয়্যার খাতে বাংলাদেশের সাফল্য ও অগ্রগতি দেশে-বিদেশে ছড়িয়ে দিতে ১৮ অক্টোবর বুধবার থেকে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক মেলা বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭।


মেলায় হুয়াওয়ের তিনটি নতুন মডেলের ট্যাব প্রি-বুক করা যাচ্ছে। ট্যাবের মডেলগুলো হলো- হুয়াওয়ে মিডিয়া প্যাড টি৩-১০, টি৩-৮ এবং টি৩-৭।

৮ ইঞ্চি মডেলের টি৩ হুয়াওয়ের ট্যাবে রয়েছে ৪৮০০ অ্যাম্ফিফায়ার ব্যাটারি। অ্যান্ড্রোয়েড ৭.০ অপারেটিংয়ে চালিত এই ট্যাবে রয়েছে ১.৪ গিগাহার্জের প্রসেসর।

এদিকে ৭ ইঞ্চি মডেলের টি৩ হুয়াওয়ের ট্যাবে রয়েছে ৪১০০ অ্যাম্ফিফায়ার ব্যাটারি। অ্যান্ড্রোয়েড ৭.০ অপারেটিংয়ে চালিত এই ট্যাবে রয়েছে ১.৩ গিগাহার্জের প্রসেসর। এই ট্যাবটির মূল্য ১০ হাজার ৩৯০ টাকা। এছাড়া ২০ হাজার ৩০০ টাকায় পাওয়া যাচ্ছে টি৩-১০ মডেলের ট্যাবটি। এই ট্যাবটিতে রয়েছে ৪৮০০ অ্যামপ্লিফায়ার ব্যাটারি। 

এছাড়া মেলায় ছাড়ে ট্যাবের ফ্লিপ কাভার বিক্রি করছে হুয়াওয়ে। এছাড়া প্রি-বুক করা যাচ্ছে হুয়াওয়ের দুইটি ট্যাব। মেলায় হুয়াওয়ের টি৩-১০ মডেলের ট্যাবের ৭ ইঞ্চি ও ১০ ইঞ্চি জন্য ফ্লিপ কাভার পাওয়া যাচ্ছে। মেলা উপলক্ষে ফ্লিপ কাভারগুলোর মূল্য ধরা হয়েছে যথাক্রমে ১৬০০টাকা এবং ৫০০০ হাজার টাকা

উল্লেখ্য ১৮ অক্টোবর বুধবার বেলা সোয়া ১১টায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের হল অব ফেমে আইসিটি এক্সপো মেলার উদ্বোধন  করেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল ।

বাংলাদেশ হাই-টেক পার্ক কর্তৃপক্ষ এবং বাংলাদেশ কম্পিউটার সমিতির (বিসিএস) যৌথ উদ্যোগে আয়োজিত এই মেলায় থাকছে প্রযুক্তি-জীবনধারার সামগ্রিক প্রদর্শনী।মেলায় লোকাল ম্যানুফ্যাকচারাস, আইওটি ও ক্লাউড, প্রোডাক্ট শোকেস, ইনোভেশন, মিট উইথ ইন্টারন্যাশনাল ম্যানুফ্যাকচারারস, ডিজিটাল লাইফস্টাইল, মেগা সেলস, সেমিনার, বিটুবি ম্যাচমেকিং ও হাই-টেক পার্ক এ রকম ১০টি জোনে ভাগ করা হয়েছে। মেলায় অংশ নিয়েছে ১৩২টি প্যাভিলিয়ন ও স্টল।

 মেলায় দর্শনার্থীদের জন্য ডিজিটাল সেবা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং গেমিং, সেলফি, কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতাও থাকছে।

জানা যায়, এ মেলায় তাইওয়ান, মালয়েশিয়া, রাশিয়া, জাপানসহ দেশীয় ও আন্তর্জাতিক প্রায় অর্ধশত খ্যাতিমান বক্তা ও উচ্চপদস্থ কর্মকর্তা, তথ্যপ্রযুক্তি-ব্যক্তিত্ব এবং উৎপাদক ও উদ্যোক্তাগণও অংশ নেবেন। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত বিনামূল্যে মেলায় প্রবেশ করা যাবে।

বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি), তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর, কন্ট্রোলার অব সার্টিফায়িং অথরিটিজ (সিসিএ) এ প্রদর্শনীর আয়োজনে সহযোগী রয়েছে।এছাড়াও বেসিস, বাক্য, সিটিও ফোরাম, ই-ক্যাব, বিআইজেএফ এ প্রদর্শনীর অংশীদার হিসেবে যুক্ত রয়েছে।

হার্ডওয়্যার খাতে বাংলাদেশের সাফল্য ও অগ্রগতি দেশে-বিদেশে ছড়িয়ে দিতে ১৮ অক্টোবর বুধবার থেকে শুরু হয়েছে তথ্যপ্রযুক্তি বিষয়ক মেলা বাংলাদেশ আইসিটি এক্সপো-২০১৭।