বাংলাদেশে যাত্রা শুরু করলো আইফোন-৮

 IPhone-8-starts-in-Bangladesh

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আইফোন-৮। আগামী ২ নভেম্বর থেকে ঢাকাসহ সারাদেশের অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন-৮ ও আইফোন-৮ প্লাস কেনার সুযোগ পাচ্ছেন ক্রেতা।


বৃহস্পতিবার (অক্টোবর ৩১)  রাজধানীর গুলশানে অ্যাপেল ব্র্যান্ড আইফোনের অনুমোদিত ডিলার কম্পিউস্টার প্রাইভেট লিমিটেডের (সিপিএল) কার্যালয়ে আইফোন-৮ এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন- সিপিএল’র চেয়ারম্যান রাকিবুল কবির, প্রধান নির্বাহী কর্মকর্তা কর্নেল (অব.) মোহাম্মাদ আকবর হোসেন, ব্যবস্থাপনা পরিচালক রাজেশ ভিমসারিয়া প্রমুখ।

রাকিবুল কবির বলেন, আইফোন-৮ গত ২৭ অক্টোবর থেকে প্রি-অর্ডার পাওয়া শুরু হয়েছে।  বর্ণিল তিনটি কালারে পাওয়া যাচ্ছে এই স্মার্টফোন। ফোনটিতে থাকছে রেটিনা এইচডি ডিসপ্লে, এ-১১ বায়োনিক চিপ, সিঙ্গেল ও ডুয়েল ক্যামেরা। অনুমোদিত ডিলার থেকে আইফোন কিনলে ক্রেতা মোবাইল অপারেটদের কাছ থেকে ইন্টারনেট ব্যান্ডেল অফার, ৩৬ মাসের ইএমই সুবিধা, এক বছরের সার্ভিস ওয়ারেন্টিসহ সঠিক পণ্যটি পাবেন।

তিনি বলেন, ২০১৪ সালে অ্যাপেল কোম্পানির সঙ্গে চুক্তি করে বাংলাদেশে আইফোনের বাজারজাত শুরু হয়। সে সময় অ্যাপেল কোম্পানি বাংলাদেশে আইফোন বিক্রি হবে  কি-না সন্দেহ প্রকাশ করেছিলো। কিন্তু প্রথম বছরে ১ হাজার ৫০টি আইফোন বিক্রি হয়। ২০১৫  সালে ৯ হাজার ৭শ’ ৮৯টি, ২০১৬-তে ১৬ হাজার ৩শ’ ৪৩টি আইফোন বিক্রি করা হয়। বিক্রির পরিমাণ দেখে অ্যাপেল বাংলাদেশে আইফোনের ব্যবসা বাড়ানোর ব্যাপারে সিরিয়াস হয়েছে।

নকল এড়াতে অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কেনার আহ্বান জানিয়ে রাকিবুল বলেন, বাজারে দেখতে হুবহু নকল আইফোন পাওয়া যাচ্ছে। নকল এড়ানোর জন্য ক্রেতাদের অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন কিনার অনুরোধ জানান তিনি।

এছাড়া একজন ক্রেতা www.compustarltd.com -এই ওয়েবসাইটের মাধ্যমে ফোনটির আইএমইআই নম্বর চেক করে নিতে পারবেন।

তিনি আরও বলেন, আমরা চাই না কেউ নতুন ফোনের মূল্য দিয়ে নকল অথবা পুরোনো ফোন কিনুক। মোটা অংকের টাকা খরচ করে সর্বাধুনিক মোবাইল ফোনটি কিনছেন, এজন্য নিশ্চিত হোন, প্রত্যারিত হচ্ছেন কি-না।

বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে আইফোন-৮। আগামী ২ নভেম্বর থেকে ঢাকাসহ সারাদেশের অনুমোদিত ডিলারের কাছ থেকে আইফোন-৮ ও আইফোন-৮ প্লাস কেনার সুযোগ পাচ্ছেন ক্রেতা।