রিভিউ: খিচুড়ি খেতে ভালোবাসেন? ঢুঁ মেরে আসতে পারেন রেস্টুরেন্টে!

 



সুপ্রিয় পাঠকেরা, প্রিয় লাইফে আপনাদের স্বাগতম। আপনাদের জীবনকে আরও একটু সহজ করতে, নানান রকম পণ্য ও সেবার রিভিউ ও খোঁজ-খবর তুলে ধরতে এখন থেকে আমাদের নিয়মিত আয়োজন থাকবে  "প্রিয় রিভিউ"।  আপনার কষ্টের টাকায় যেন সেরা পণ্যটি  বেছে নিতে পারেন, সেটাই আমাদের কাম্য। রেস্তরাঁ থেকে কসমেটিক্স, পোশাক থেকে জুতো, আসবাব, রান্নাঘর সামগ্রী, সব মিলিয়ে নিত্যদিনের জীবন যাপনের জন্য প্রয়োজন সকল প্রকারের পণ্য ও সেবার ভালো-মন্দ সকল দিকই তুলে ধরার চেষ্টা থাকবে আমাদের এই আয়োজনে। 


বৃষ্টির দিনে খিচুড়ি উপভোগ করতে কার না মন চায় বলুন? বাইরে মুষলধারে বৃষ্টি এবং ঘরে হালকা সুরে বাজছে রবীন্দ্রসঙ্গীত। এ সময় সকলেরই কমবেশি ঝাল ঝাল খিচুড়ি আর গরুর মাংস খেতে ইচ্ছে করে। সে সঙ্গে খিচুড়ি যদি হয় 'আচারী' তাহলে তো কোন কথাই নেই। কিন্তু এগুলো হাতের কাছে আয়োজন করা বেশ সময়সাপেক্ষ ব্যাপার। তাহলে কি খিচুড়ি না খেয়েই বৃষ্টির দিন উপভোগ করবেন?

না, চিন্তার কিছু নেই। আজ আমরা এমন এক রেস্তোরাঁর কথা বলবো যেটি 'আচারী খিচুড়ি'র জন্যেই অনেকখানি জনপ্রিয়তা অর্জন করেছে। আর দেরি কেন, চলুন জেনে আসা যাক।

রেস্তোরাঁটির নাম হলো 'ভোজ'। এ বাঙালি নামটিই আমাকে অনেক বেশি আকর্ষণ করেছিলো। শিল্পকলা একাডেমিতে একটি প্রদর্শনী দেখার জন্য গিয়েছিলাম, আবার সেদিন ছিলো বৃষ্টির দিন। খিচুড়ি প্রচণ্ডভাবে টানছিলো আমাকে। পূর্বপাশের গেইট থেকে বের হয়েই পাশের গলিতে দেখতে পাই রেস্তোরাঁটি। সঙ্গে সঙ্গে পেট ক্ষিধের কথা জানান দেয় এবং আমি দৌড় দিই খিচুড়ি খাবার উদ্দেশ্যে!

সেখানে গিয়ে দেখা গেলো যে আচারী খিচুড়ি তিন ধরনের হয়ে থাকে- বিফ, খাসী ও চিকেন। দামেও ভিন্নতা দেখে গেলো। বিফ খিচুড়ি ২২৫ টাকা, খাসী খিচুড়ি ২৭৫ টাকা এবং চিকেন খিচুড়ি ২০০ টাকা করে। ঝাল যারা পছন্দ করেন, তাদের জন্য এ খিচুড়ি বেস্ট অপশন। সাথে আপনি একটি সেদ্ধ ডিম, ভাজা শুকনো মরিচ, ধনে পাতার চাটনি এবং ওয়েল কুকড মাংস পাবেন। আর আমের আচারের মোহনীয় স্বাদ তো একদম প্লাস পয়েন্ট! 

শেষমেষ একটা কথাই আমার মনে হয়েছে, দাম একটু বাড়তির দিকে হলেও স্বাদে অনন্য এ খিচুড়ি আমাকে বেশ মুগ্ধ করেছে। শুধুমাত্র বর্ষামুখর দিন কেন, সুযোগ পেলেই চলে যান সেগুনবাগিচায় অবস্থিত 'ভোজ' রেস্তোরাঁয়। আপনি নিরাশ হবেন না, কথা দিচ্ছি। 

এই ছিলো আজকের রিভিউ।
এই রেস্তোরাঁয় যাওয়ার কিংবা খিচুড়ির বাইরে অন্য আইটেম চেখে দেখার অভিজ্ঞতা যদি আপনারও থেকে থাকে, তাহলে নিচে কমেন্ট আকারে আমাদের লিখে জানান। সেরা কমেন্টগুলো আমরা গ্রাহকের কমেন্ট হিসাবে যোগ করে দেব আমাদের এই ফিচারের সাথে!

সুপ্রিয় পাঠকেরা, প্রিয় লাইফে আপনাদের স্বাগতম। আপনাদের জীবনকে আরও একটু সহজ করতে, নানান রকম পণ্য ও সেবার রিভিউ ও খোঁজ-খবর তুলে ধরতে এখন থেকে আমাদের নিয়মিত আয়োজন থাকবে "প্রিয় রিভিউ"। আপনার কষ্টের টাকায় যেন সেরা পণ্যটি বেছে নিতে পারেন, সেটাই আমাদের কাম্য। রেস্তরাঁ থেকে কসমেটিক্স, পোশাক থেকে জুতো, আসবাব, রান্নাঘর সামগ্রী, সব মিলিয়ে নিত্যদিনের জীবন যাপনের জন্য প্রয়োজন সকল প্রকারের পণ্য ও সেবার ভালো-মন্দ সকল দিকই তুলে ধরার চেষ্টা থাকবে আমাদের এই আয়োজনে।