হুয়াওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা নির্বাচিত হলেন কেন হু

Why-Hu-was-elected-CEO-of-Huawei 

আবর্তন প্রক্রিয়ার আওতায় হুয়াওয়ের প্রধান নির্বাহী কর্মকর্তার দায়িত্ব গ্রহন করলেন কেন হু। প্রতিষ্ঠানটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ১ অক্টোবর রোববার থেকে তিনি এই দায়িত্ব গ্রহণ করেন। আগামি বছরের ৩১ মার্চ পর্যন্ত তিনি এই দায়িত্ব পালন করবেন। সাধারণত এই পদে অধিষ্ঠিত কর্মকর্তা প্রতিষ্ঠানের পরিচালনা, পরিচালনা পর্ষদের কার্যনির্বাহী সভা, প্রতিষ্ঠানের নির্বাহী ব্যবস্থাপক দলের সভা পরিচালনা ও সভাপতিত্ব করে থাকেন।


কেন হু হুয়াওয়ের পরিচালনা পর্ষদের ডেপুটি চেয়ারম্যান, প্রধান নির্বাহী কর্মকর্তা এবং নির্বাহী ব্যবস্থাপনা টিমের সদস্য। টেলিকম খাতে ৩০ বছরের অভিজ্ঞতাসম্পন্ন কেন হু হুয়াওয়ের কৌশলগত দিকনির্দেশনা দিয়ে থাকেন।

কেন হু একইসাথে হুয়াওয়ের মানবসম্পদ বিভাগের প্রধান হিসেবে প্রতিষ্ঠানের উন্নয়ন ও নেতৃত্বদান সংক্রান্ত প্রশিক্ষণের দায়িত্ব পালন করছেন। এছাড়াও তিনি গ্লোবাল সাইবার সিকিউরিটি এবং ইউজার প্রাইভেসি প্রটেকশন কমিটির প্রধান হিসেবে কৌশলগত দিকনির্দেশনা দেন। তাছাড়া হুয়াওয়ের যোগাযোগ নিশ্চিতকরণ ব্যবস্থার কার্যকারিতাও তিনিই দেখভাল করেন।

কেন হু হুয়াওয়েতে যোগ দেন ১৯৯০ সালে। তখন থেকেই নেতৃত্বসম্পন্ন বিভিন্ন পদে তিনি কর্মরত ছিলেন। এ সকল পদের মধ্যে চিফ স্ট্র্যাটেজি অ্যান্ড মার্কেটিং অফিসার, চিফ সেলস অ্যান্ড সার্ভিস অফিসার, প্রেসিডেন্ট অফ গ্লোবাল সেলস, চীনে হুয়াওয়ের রিজিওনাল প্রেসিডেন্ট ইত্যাদি পদ অন্যতম। এসকল পদে থাকাকালীন সময়ে হুয়াওয়ের বিক্রয় ও সেবামূলক নেটওয়ার্ক গঠনে সুনির্দিষ্ট ও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

উল্লেখ্য, কেন হু নতুন নতুন প্রযুক্তিগত প্রবর্তনের মাধ্যমে ব্যবসায়িক সংযোগ, ব্যবসা সম্প্রসারণ ও সামাজিক উন্নয়নের পক্ষপাতি। তিনি ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের (ডব্লিউইএফ)-এর ডিজিটাল যোগাযোগ সংক্রান্ত স্টিয়ারিং কমিটির সদস্য। তিনি টেকনোলজি পাইয়োনিয়ার্স সিলেকশন কমিটিরও সদস্য।