৬১ হাজার বর্গফুট সিনেমার পোস্টার!

 

ছবির পোস্টার কত বিশাল হতে পারে ‘অ্যামাজন অভিযান’ দেখিয়ে দিলো! মোট ৬০ হাজার ৮০০ স্কয়ার ফুটের পোস্টার। রবিবার (৫ নভেম্বর) কলকাতার মোহন বাগান ফুটবল মাঠে উন্মুক্ত করা হয় পোস্টারটি। ৩২০ ফুট দৈর্ঘ্য ও ১৯০ ফুট চওড়া পোস্টারটি দেখতে জড়ো হয়েছিল হাজারও মানুষ।



প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের দাবি, ‘এটাই বাংলা ভাষায় নির্মিত কোনও ছবির সবচেয়ে দীর্ঘ পোস্টার। এটি তৈরি করতে জোড়া দিতে হয়েছে ৩২টি অংশ। এ পোস্টার লম্বালম্বি করলে বিগ বেন (৩১৫ ফুট উঁচু), স্ট্যাচু অব লিবার্টি (৩০৫.৬ ফুট) ও কুতুব মিনারের (২৩৮ ফুট) মতো বিশ্বের অনন্য স্থাপনাগুলোর চেয়েও উঁচু দেখাবে।’

পোস্টার প্রকাশের অনুষ্ঠানে ছিলেন পরিচালক কমলেশ্বর মুখার্জি, অভিনেতা দেব ও সংগীত পরিচালক দেবজ্যোতি মিশ্র। দেব বলেছেন, ‘বাংলা ছবির বিশ্বায়নে এই পোস্টার সঙ্গতিপূর্ণ।’

শ্রী ভেঙ্কটেশ ফিল্মসের সহ-প্রতিষ্ঠাতা মহেন্দ্র সোনি মনে করেন, বাংলা ভাষার ছবির এমন বিশাল পোস্টার বাংলা চলচ্চিত্র শিল্পে অভিনব বিপণনের ক্ষেত্রে নতুন মানদণ্ড তৈরি করবে।

কমলেশ্বর মুখার্জি পরিচালিত ‘অ্যামাজন অভিযান’ মুক্তি পাবে আগামী ২২ ডিসেম্বর। এটি হলো ২০১৩ সালে তারই বানানো ‘চাঁদের পাহাড়’-এর সিক্যুয়েল। দুটোই তৈরি হয়েছে ১৯৩৭ সালে প্রকাশিত বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের কালজয়ী শিশুতোষ উপন্যাস অবলম্বনে।

আগের ছবির মতো এবারের পর্বেও শঙ্কর চরিত্রে অভিনয় করেছেন দেব। এছাড়াও আছেন লাবণী সরকার, তমাল রায় চৌধুরী, এদুয়ার্দো মুনিজ, সেতলানা গোলাকোভা। ‘অ্যামাজন অভিযান’ বানাতে খরচ হয়েছে ২৫ কোটি রুপি।

৬১ হাজার বর্গফুট সিনেমার পোস্টার!