বারবিকিউ স্বাদে সিজলিং সবজি

বারবিকিউ স্বাদে সিজলিং সবজি 

একটু পোড়া পোড়া স্বাদ ও ঘ্রাণে ভরা সবজি, চিন্তা করে দেখেছেন আসলেই স্বাদটা কেমন হবে? জি সিজলিং সবজির কথাই বলা হচ্ছে। যদি বাড়ির তৈরি সবজি ভাজি খেয়ে খেয়ে বিরক্ত ধরে যায়, তাহলে আপনার সবজি রান্নায় নিয়ে আসুন ভিন্নতা। আর এই শিতে এটা খেতে বেশি ভালো লাগে।  খুব কম সময়ে তৈরি করে ফেলুন সিজলিং সবজি। দখে নিন রেসিপিটা।


উপকরণ:


গাজর, ক্যাপসিকাম, ফুলকপি, বাঁধাকপি, বরবটি, বেবিকর্ন ইত্যাদি
পছন্দমতো নানা স্বাদের সবজি ৪ কাপ।
বারবিকিউ সস সিকি কাপ,
আদা কুচি ১ চা-চামচ,
রসুন কুচি ১ চা-চামচ,
পেঁয়াজ মোটা কুচি ২ টেবিল চামচ,
সয়াসস ২ টেবিল চামচ,
তেল ২ টেবিল চামচ,
তেল ভাজার জন্য প্রয়োজনমতো,
চিনি ১ টেবিল চামচ,
পেঁয়াজ চারকোনা করে কাটা আধা কাপ,
মাখন ১ টেবিল চামচ,
কাঁচামরিচ কুচি ১ টেবিল চামচ,
কর্নফ্লাওয়ার ১ চা-চামচ।

প্রণালি:


সবজিগুলো এক মাপে কেটে স্টিলের ঝাঁঝরিতে একে একে ভেজে নিন। চারকোনা পেঁয়াজও এভাবে ভেজে নিন। পাত্রে ২ টেবিল চামচ তেল দিয়ে আদা, রসুন, মরিচ কুচি একটু ভেজে নিয়ে তাতে ভাজা সবজি দিন। বাকি মসলাগুলো দিয়ে নাড়ুন। এবার ১ চা-চামচ কর্নফ্লাওয়ার সিকি কাপ পানিতে গুলিয়ে সবজিতে ঢেলে দিন। সবশেষে বারবিকিউ সস দিয়ে নেড়ে নামান।

সবজি নামানোর ১০ মিনিট আগেই সিজলিং ডিশ গরম করে রাখুন। গরম সিজলিং ডিশে মাখন ও পেঁয়াজ কুচি দিয়ে তাতে রান্না করা সবজি ঢেলে তাড়াতাড়ি পরিবেশন করুন।

একটু পোড়া পোড়া স্বাদ ও ঘ্রাণে ভরা সবজি, চিন্তা করে দেখেছেন আসলেই স্বাদটা কেমন হবে? জি সিজলিং সবজির কথাই বলা হচ্ছে। যদি বাড়ির তৈরি সবজি ভাজি খেয়ে খেয়ে বিরক্ত ধরে যায়, তাহলে আপনার সবজি রান্নায় নিয়ে আসুন ভিন্নতা। আর এই শিতে এটা খেতে বেশি ভালো লাগে। খুব কম সময়ে তৈরি করে ফেলুন সিজলিং সবজি। দখে নিন রেসিপিটা।