ফোর্বসের তরুণ উদ্যোক্তা তালিকায় ২ বাংলাদেশি

ফোর্বসের তরুণ উদ্যোক্তা তালিকায় ২ বাংলাদেশি 

ব্যবসায় উদ্যোগের মাধ্যমে সমস্যা সমাধানে অবদানের জন্য ফোর্বস ম্যাগাজিনের  ‘30 under 30’ তালিকার ২০১৮ সংস্করণে দুজন বাংলাদেশি অবস্থান করে নিয়েছে।


তালিকায় থাকা এই দুজন হলেন- ‘টেন মিনিট স্কুল’-এর প্রতিষ্ঠাতা আইমান সাদিক (২৬) ও ‘চেঞ্জ’-এর প্রতিষ্ঠাতা সজিব ইকবাল (২৭)।

ফোর্বসের বার্ষিক তালিকায় এশিয়া থেকে ৩০ জন তরুণকে তুলে ধরেছে যারা নানা সমস্যার সমাধান করার জন্য বিজনেস টুল দিয়ে থাকে। খবর ইউএনবি।

আইমান সাদিক টেন মিনিট স্কুল নামে একটি ভিডিও তৈরির মাধ্যমে শিশু শিক্ষা বিস্তারে কাজ করছেন। অনলাইনে ওই ভিডিওতে বিনামূল্যে বিভিন্ন শিক্ষা উপকরণ দেওয়া হয়। তার মধ্যে ক্লাস, কুইজ, স্মার্ট বই, জটিল সমস্যা সমাধানসহ অনেক কিছু। আইমান ও তার ৫২ জন বন্ধু মিলে স্কুলটি পরিচালনা করছেন; যারা নিজেরাও শিক্ষার্থী।

এ ছাড়াও সমাজের মানুষের জন্য ব্যতিক্রমধর্মী অবদান রাখায় আইমান সাদিক  ব্রিটিশ রানির ‘ইয়াং লিডারস’ পুরস্কার অর্জন করেছেন।

তালিকায় থাকা আরেকজন সজিব ইকবাল চেঞ্জের প্রতিষ্ঠাতা। এটি একটি যুব-নেতৃত্বাধীন উন্নয়ন সংস্থা, যেখানে সবুজায়ন, নবায়নযোগ্য শক্তি, নিরাপদ পানি এবং টেকসই ব্যবসা উন্নয়ন বিষয় নিয়ে কাজ করে থাকে।

ব্যবসায় উদ্যোগের মাধ্যমে সমস্যা সমাধানে অবদানের জন্য ফোর্বস ম্যাগাজিনের ‘30 under 30’ তালিকার ২০১৮ সংস্করণে দুজন বাংলাদেশি অবস্থান করে নিয়েছে।