ওয়ালটনের নতুন স্মার্টফোন প্রিমো এফ৮

ওয়ালটনের নতুন স্মার্টফোন প্রিমো এফ৮ 

দেশে তৈরি নতুন আরেকটি সাশ্রয়ী স্মার্টফোন উন্মোচন করেছে ওয়ালটন। ‘প্রিমো এফ৮’ নামের ডিভাইসটির মূল্য পাঁচ হাজার ৯৯ টাকা।


অ্যান্ড্রয়েড ৭.০ নুগাটচালিত ওয়ালটন প্রিমো এফ৮ স্মার্টফোনে ব্যবহৃত হয়েছে পাঁচ ইঞ্চির আইপিএস এফডব্লিউভিজিএ ডিসপ্লে। এক গিগাবাইট র‍্যামের এ স্মার্টফোনে উচ্চগতি নিশ্চিতে আছে ১ দশমিক ৩ গিগাহার্টজের কোয়াড-কোর প্রসেসর। গ্রাফিক্স হিসেবে ব্যবহৃত হয়েছে মালি-৪০০। ডিভাইসটিতে ৮ গিগাবাইট অভ্যন্তরীণ তথ্য সংরক্ষণের সুবিধা রয়েছে, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে সর্বোচ্চ ৬৪ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। এ ছাড়া ৫ মেগাপিক্সেলের রিয়ার ও ফ্রন্ট ফেসিং ক্যামেরা আছে। এলইডি ফ্ল্যাশযুক্ত পেছনের ক্যামেরায় নরমাল মোড ছাড়াও প্রফেশনাল, ফেস বিউটি, প্যানোরমা, এইচডিআর, সিন ফ্রেম, স্পোর্টস মোড, নাইট মোডে ছবি তোলা যাবে।

ডিভাইসটিতে ২০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের লি-আয়ন ব্যাটারি আছে। থ্রিজি সমর্থিত ডিভাইসটিতে একসঙ্গে দুটি সিম ব্যবহার করা যাবে।

ডিভাইসটি নিয়ে ওয়ালটন সেলুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের সিনিয়র ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ‘মেড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত এ স্মার্টফোন তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজের নিজস্ব কারখানায়।

তিনি বলেন, ‘বাংলাদেশে তৈরি এ স্মার্টফোনে ক্রেতারা পাবেন বিশেষ রিপ্লেসমেন্ট সুবিধা। ডিভাইসটি ক্রয়ের ৩০ দিনের মধ্যে যেকোনো ধরনের ত্রুটিতে পাল্টে ক্রেতাকে নতুন আরেকটি ফোন দেওয়া হবে। এ ছাড়া ১০১ দিনের মধ্যে প্রায়োরিটি বেসিসে ৪৮ ঘণ্টার মধ্যে ক্রেতা বিক্রয়োত্তর সেবা পাবেন। ডিভাইসটির সঙ্গে এক বছরের ব্যাটারি এবং চার্জারে ছয় মাসের বিক্রয়োত্তর সেবা তো আছে।

দেশে তৈরি নতুন আরেকটি সাশ্রয়ী স্মার্টফোন উন্মোচন করেছে ওয়ালটন। ‘প্রিমো এফ৮’ নামের ডিভাইসটির মূল্য পাঁচ হাজার ৯৯ টাকা।